Saturday, February 4, 2023
Homeখেলাধুলা১১৩ রানে পিছিয়ে থেকে গুটিয়ে গেল বাংলাদেশ

১১৩ রানে পিছিয়ে থেকে গুটিয়ে গেল বাংলাদেশ

টপ অর্ডারদের ব্যর্থতার পর সপ্তম উইকেটে কিছুটা প্রতিরোধ গড়েন মেহেদী হাসান মিরাজ ও লিটন দাস। শতরানের এই জুটিতে ফলোঅন এড়ায় বাংলাদেশ। আশা জাগিয়েছেন লিড নেওয়ারও। তবে পারলেন না তাঁরা। তাই ঢাকা টেস্টের প্রথম ইনিংস ২৯৬ রানে গুটিয়ে নিয়েছে বাংলাদেশ। স্বাগতিকরা পিছেয়ে আছে ১১৩ রানে।

এর আগে প্রথম ইনিংসে ৪০৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। বিপরীতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই হতাশ করে বাংলাদেশ। গতকাল শুক্রবার চার উইকেট হারায় স্বাগতিকরা। আজ শনিবার সাবধানী শুরুর পর প্রথম সেশনে হতাশ করেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন। বড় ইনিংস গড়ার আশা জাগিয়ে দুজনেই প্রতিপক্ষকে উইকেট উপহার দিয়ে ফিরেছেন।

১৩৯ মিনিট ব্যাট করে ৮৬ বলে ১৫ রান করে ফেরেন মিঠুন। এর পর আউট হন মুশফিক। তবে ফেরার আগে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিক। ৪৫তম ওভারে রাকিম কর্নওয়ালের বল মিডঅনে সিঙ্গেল নিয়ে টেস্ট ক্যারিয়ারের ২২তম হাফসেঞ্চুরি তুলে নেন মুশফিক।

দুই সেট ব্যাটসম্যানকে হারানোর পর প্রথম সেশনে ফলোঅন এড়ানো নিয়েই শঙ্কায় পড়েছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত লিটন ও মিরাজ জুটি এই শঙ্কা এড়ায়। এই জুটিতে আসে ১২৬ রান। ফলোঅন এড়ানোর পর ভালো ভাবেই আগাচ্ছিলেন দুজন। কিন্তু নিজেদের ধরে রাখতে পারলেন না। শেষ সেশনে ব্যাটিংয়ে নেমেই আউট হয়েছেন দুজন।

প্রথমে ১৩৩ বলে ৭১ রান করে বিদায় নেন লিটন। এরপর মিরাজের প্রতিরোধ ভাঙেন গ্যাব্রিয়েল। ১৪০ বলে সাত বাউন্ডারিতে ৫৭ রান করেন মিরাজ। লিটন-মিরাজ ফেরার পর বেশি দূর এগুতে পারেনি বাংলাদেশ।

গতকাল প্রথম ইনিংসে ব্যাট করে ৩৬ ওভার ব্যাট করে চার উইকেটে ১০৫ রান করেছিল বাংলাদেশ। ৩০৪ রানে পিছিয়ে থেকে আজ তৃতীয় দিন শুরু করে মুমিনুল হকের দল।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ৪০৯

বাংলাদেশ ১ম ইনিংস : ৯৬.৫ ওভারে ২৯৬/১০

(তামিম ৪৪, সৌম্য ০, শান্ত ৪, মুমিনুল ২১, মুশফিক ৫৪, মিঠুন ১৫, লিটন ৭১, মিরাজ ৫৭, নাঈম ০, তাইজুল ১৩, রাহি ১; গ্যাব্রিয়েল ২১-৩-৭০-২, কর্নওয়াল ৩২-৮-৭৪-৫, জোসেফ ১৭.৫-৩-৬০-২, মায়ার্স ৮-২-১৫-০, ওয়ারিক্যান ১৩-২-৪৮-০, বোনার ৩-০-১৭-০, ব্র্যাথওয়েট ২-০-৭-০)।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular