Homeজেলার খবরশেরপুরে রোকেয়া দিবসে ১০ নারী পেলেন জয়িতা পুরস্কার । শেরপুর সংবাদ

শেরপুরে রোকেয়া দিবসে ১০ নারী পেলেন জয়িতা পুরস্কার । শেরপুর সংবাদ

স্টাফ ‍রিপোর্টার: “সবার মাঝে ঐক্য গড়ি, নারী ও শিশু নির্যাতন বন্ধ করি” এ শ্লোগানকে সামনে রেখে শেরপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আলোচনা সভা এবং বিভিন্ন ক‌্যাটাগরিতে জেলায় ৫ জন, সদর উপজেলায় ৫ জনসহ মোট ১০ জন নারীকে জয়িতাকে সম্মাননা ক্রেস্ট, সনদপত্র প্রদান ও সংবর্ধনা দেয়া হয়েছে।

যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর। এতে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো. লুৎফল কবীর এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। এসময় অন্যান্য অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মুকতাদিরুল আহমেদ, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন বেগম ফাতেমা, নারী নেত্রী আইরিন পারভীন, ব্র্যাক প্রতিনিধি ফারহানা মিল্কি প্রমুখ।

আলোচনা শেষে জেলা পর্যায়ে যে ৫ ক্যাটাগরিতে জয়িতা হিসেবে সংবর্ধনা দেওয়া হয় তারা হলেন, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী ফারজানা ববি, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী রেনিতা নকরেক, সফল জননী নারী আশরাফুন্নিসা মুসলিমা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী দিলশাত জাহান ডালিয়া এবং সমাজ সেবায় অসাম্য অবদান রেখেছেন যে নারী হিসেবে সোহাগী আক্তার।

এছাড়া সদর উপজেলায় একই ভাবে বিভিন্ন ক্যাটাগরিতে অর্জন করা ৫ নারী জয়িতারা হলো, শারমিন রিমা, মঞ্জুয়ারা বেগম, রেশমা বেগম, দিলশাত জাহান ডালিয়া ও সোহাগী আক্তার। এসময় অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সামাজিক- সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular