Thursday, December 1, 2022
Homeজেলার খবরশেরপুরে গ্রাফিক্স ডিজাইন ফ্রিল্যান্সিং ও আইসিটি বিষয়ের ফ্রি সেমিনার অনুষ্ঠিত । শেরপুর...

শেরপুরে গ্রাফিক্স ডিজাইন ফ্রিল্যান্সিং ও আইসিটি বিষয়ের ফ্রি সেমিনার অনুষ্ঠিত । শেরপুর সংবাদ

যুবরাজ (শেরপুর প্রতিনিধি): শেরপুরে যুবদের আইটিতে দক্ষ করতে গ্রাফিক্স ডিজাইন ফ্রিল্যান্সিংও আইসিটি বিষয়ের ফ্রি সেমিনার গত ২৪ সেপ্টেম্বর, ২০২২ ইং তারিখে ডায়নামিক আইটি ইনস্টিটিউট, সরকারি কলেজ গেইট ক্যাম্পাস শেরপুরে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সেমিনারে যুবদেরকে দক্ষ ফ্রিল্যান্সার দ্বারা আইটিতে ক্যারিয়ার গঠনে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা ও অনলাইন মার্কেটে কাজ করার বাস্তব ধারণা প্রদান করা হয়। যুবকদের মাঝে অনলাইন ইনকামের বিভিন্ন পদ্ধতি জানানো হয়। বর্তমান সময়ে গ্রাফিক্স ডিজাইনের প্রচুর চাহিদা থাকায় তরুণদেরকে চাকুরীর জন্য বসে না থেকে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে ক্যারিয়ার গঠনে সু-পরামর্শ প্রদান করা হয়।

একজন তরুণ বেসিক কম্পিউটার কোর্স সম্পন্ন করে যে কোন বিষয়ে পারদর্শী হয়ে অনলাইন/অফলাইনে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবে ফ্রিল্যান্সিং করে। সেমিনারটি আয়োজনকারী ডায়নামিক আইটি পরিবারের সিইও জনাব আব্দুস সাত্তার রনি শেরপুরের হাজারো তরুণদেরকে আইটি দক্ষতা অর্জনে বেসিক কম্পিউটার প্রশিক্ষণ সহ বিভিন্ন ট্রেডে স্বল্প মেয়াদী প্রশিক্ষণ প্রদান করে আসছে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে ৩/৬ মাস মেয়াদী বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ কার্যক্রম চালু রয়েছে। এ পর্যন্ত ডায়নামিক আইটি পরিবারের প্রতিষ্ঠানের মাধ্যমে ১২00 অধিক প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ গ্রহণ করেছে এবং অধিকাংশ প্রশিক্ষণার্থী সরকারি/বেসরকারি চাকুরী পেয়েছে ও উদ্যোক্তা হয়েছে। সেমিনারটিতে প্রতিষ্ঠানের প্রধান কর্মকর্তা আব্দুস সাত্তার রনি ও বিভিন্ন ট্রেডের ইন্সট্রাক্টরগণ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular