Homeজেলার খবরশেরপুরে করোনা বাড়ছে, ৯ দিনে শনাক্ত ৬৬ জন

শেরপুরে করোনা বাড়ছে, ৯ দিনে শনাক্ত ৬৬ জন

শেরপুরে করোনাভাইরাসের বিস্তার বেড়েই চলেছে। চলতি জুনের প্রথম ৯ দিনে ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৮২৭। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭২২ জন। আর ১৮ জনের মৃত্যু হয়েছে। আজ বুধবার জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে পাওয়া স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন ১১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে শেরপুর সদরের ৮ জন, নালিতাবাড়ীর ২ ও নকলা উপজেলার ১ জন। এ নিয়ে ৯ জুন পর্যন্ত জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৮২৭।

সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ বলেন, শেরপুরে করোনার বিস্তার উদ্বেগজনক হারে বাড়ছে। গত ১ থেকে ৩১ মে পর্যন্ত করোনা শনাক্ত হয়েছিল ৬৮ জনের। অথচ জুনের প্রথম ৯ দিনেই শনাক্তের সংখ্যা ৬৬। জেলায় করোনায় সংক্রমিত হয়ে মোট ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত তিন দিনে মারা গেছেন তিনজন।

সিভিল সার্জন আরও বলেন, যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় সামাজিক সংক্রমণ ঘটছে। তাই করোনার বিস্তার রোধে সবাইকে সচেতন হতে হবে। মাস্ক ব্যবহারসহ সামাজিক দূরত্ব মেনে চলার অনুরোধ জানান তিনি। করোনা রোগীদের চিকিৎসায় স্বাস্থ্য বিভাগের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি।

গত বছরের ৫ এপ্রিল শেরপুরে প্রথম দুই নারীর করোনা শনাক্ত হয়। এ পর্যন্ত যে ৮২৭ জনের করোনা শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে শেরপুর সদরের ৪৪১, নকলার ১৪৫, নালিতাবাড়ীর ১১৭, ঝিনাইগাতীর ৫৬ ও শ্রীবরদী উপজেলার ৬৮ জন।

আরও পড়ুন: ক্লিক করুন

জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন যে, করোনার বিস্তার রোধে স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য মাইকে প্রচারণা চালানো হচ্ছে। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম আরও জোরদার করা হবে।

আমাদের ইউটিউব: শেরপুর সংবাদ

শেরপুরের সকল খবর পেতে শেরপুর সংবাদের সাথেই থাকুন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular