Homeজেলার খবরশেরপুরে (ওএমএস)ও টিসিবি কার্যক্রমের সমন্বয়ে খোলা বাজারে চাল বিক্রয়ের উদ্বোধন

শেরপুরে (ওএমএস)ও টিসিবি কার্যক্রমের সমন্বয়ে খোলা বাজারে চাল বিক্রয়ের উদ্বোধন

স্টাফ রি‌পোর্টারঃ “শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ” এই স্লোগানকে ধারণ করে সারাদেশের ন্যায় শেরপুরেও (ওএমএস) ও টিসিবি কার্যক্রমের সমন্বয়ে খোলা বাজারে চাল বিক্রয়ের শুভ উদ্বোধন করা হয়েছে। ১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) শেরপুর পৌর শহরের নবীনগর (হাজির বাজার) সংলগ্ন (ওএমএস) ডিলার মোঃ আঃ হাকিম এর দোকানে ৩০ টাকা কেজি দরে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার ।

এ সময় শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহনাজ ফেরদৌস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোছা. সাহেলা আক্তার জেলা প্রশাসক,শেরপুর। এ সময় অন্যন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন,মো.রফিকুল ইসলাম,চেয়ারম্যান,শেরপুর সদর উপজেলা পরিষদ,মো.নজরুল ইসলাম,প্যানেল মেয়র শেরপুর পৌরসভা,মো.আল-ওয়াজিউর রহমান,জেলা খাদ্য নিয়ন্ত্রণ শেরপুর।

এ সময় শেরপুরের পৌরসভার ৫টি জায়গায় (ওএমএস) ডিলারদের মাধ্যমে ৩০ টাকা কেজি দরে একজন ভোক্তা সর্বোচ্চ ৫ কেজি করে মাসে দুইবার মোট ১০ কেজি চাল ক্রয় করতে পারবে। জেলা খাদ্য নিয়ন্ত্রক সুত্রে জানায়ায়,শেরপুর জেলার বিভিন্ন পৌরসভা মোট ১৬ টি কেন্দ্রে (ওএমএস) ডিলারদের মাধ্যমে চাল বিতরণ করা হবে। প্রতি কেন্দ্রে দৈনিক চাল বরাদ্দ ২ মে.টন।

এখানে টিসিবির কার্ড ধারিরা অগ্রাধিকার ভিত্তিতে এবং যে কোন ব্যাক্তি জাতীয় পরিচয় পত্র প্রদর্শন পূর্বক ৩০ টাকা কেজি দরে ৫ কেজি করে মাসে দুইবার মোট ১০ কেজি চাল ক্রয় করতে পারবে। এ সময় জেলা প্রশাসক সাহেলা আক্তার বলেন, এই ওএমএস ও টিসিবির কার্যক্রমে যাতে কোন প্রকার অনিয়ম বা কারচুপি না হয় সে জন্য সংশ্লিষ্ট সকলকে বিশেষ নজরদারির নির্দেশনা প্রদাণ করেন । তিনি আরও বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক জনগণের জন্য স্বল্পমূল্যে আমাদের এ ওএমএস ও টিসিবি কার্যক্রম চলমান থাকবে।।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular