Homeসারাদেশলকডাউনে ব্যাংকিং সেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় নির্দেশনা

লকডাউনে ব্যাংকিং সেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় নির্দেশনা

লকডাউনে ব্যাংকিং সেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় নির্দেশনা।

১৪ এপ্রিল (বুধবার) থেকে ২১ এপ্রিল (বুধবার) পর্যন্ত কঠোর লকডাউনে ব্যাংকিং সেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় নির্দেশনা জারির জন্য বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ।

জরুরি প্রয়োজনে ব্যাংক খোলার অনুরোধ জানিয়ে মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চিঠি পাঠানো হয়েছে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ও অর্থ বিভাগের জ্যেষ্ঠ সচিবকে।

চিঠিতে বলা হয়, ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত ব্যাংকিং সেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় নির্দেশনা জারির জন্য অনুরোধ জানানো হল।

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় পরিস্থিতি সামাল দিতে আগামীকাল ১৪ এপ্রিল বুধবার থেকে এক সপ্তাহ কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার।

আমাদের সাথে থাকার জন্য চ্যানেলটি SUBSCRIBE করুন।

তার সঙ্গে মিল রেখে ১৪ থেকে ২১ এপ্রিল বাংলাদেশের সমস্ত তফসিলি ব্যাংক বন্ধ রাখার সিদ্ধান্ত সোমবারই জানায় বাংলাদেশ ব্যাংক।  এরফলে সর্বাত্মক লকডাউন শুরুর আগের দিন আজকে ব্যাংকগুলোতে দেখা গেছে উপচে পড়া ভিড়।

আরও জানুন: ক্লিক করুন। 

এদিকে আজ মঙ্গলবার চাঁদ দেখা গেলে আগামিকাল বুধবার থেকে বাংলাদেশে রোজা শুরু হবে। টানা বন্ধ শুরুর আগে শেষ কর্মদিবস মঙ্গলবার চাপ বেশি থাকবে বলে বেলা ৩টা পর্যন্ত খোলা ছিল ব্যাংকগুলো।

লকডাউনে ব্যাংক বন্ধের ঘোষণা এলেও মন্ত্রিপরিষদের এ চিঠি দেয়ার পর সেই সিদ্ধান্ত কিছুটা পরিবর্তন আসতে পারে বলে মনে করা হচ্ছে।

ছুটিকালীন শাখার নিরাপত্তা নিশ্চিতেও বাড়তি উদ্যোগ নিয়েছে ব্যাংকগুলো। তবে, বিধিনিষেধের সময়ে ব্যাংক শাখার পাশাপাশি আর্থিক সেবা দেয়া ব্যাংকের সকল উপ-শাখা ও এজেন্ট ব্যাংকিং সেবা বন্ধ থাকবে।  খোলা থাকবে এটিএম, ইন্টারনেট ব্যাংকিংসহ অনলাইন সেবা।

আরও জানুন: পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়েছেন বিশ্বের অনেক তারকা ফুটবলাররা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular