Tuesday, February 7, 2023
Homeকরোনা আপডেটবিশ্বে করোনা ভাইরাসে মৃত্যু ছাড়াল ২৮ লাখ ৭৩ হাজার

বিশ্বে করোনা ভাইরাসে মৃত্যু ছাড়াল ২৮ লাখ ৭৩ হাজার

বিশ্বে করোনা ভাইরাসে মৃত্যু ছাড়াল ২৮ লাখ ৭৩ হাজার।

বিশ্বে করোনা ভাইরাসে দ্বিতীয় তান্ডব কোন ভাবেই থামছে না। দিনে দিনে যেন এ ভাইরাস আরও ভয়ঙ্কর হয়ে উঠছে। কিছুতেই মানুষের মনে আতঙ্ক কমছে না। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো অস্বস্তিতে বিশ্ববাসী।

এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে, ২৮ লাখ ৭৩ হাজার এবং আক্রান্ত ১৩ কোটি ২৪ লাখেরও বেশি।

করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, (৬ এপ্রিল) মঙ্গলবার পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ২৪ লাখ ৪হাজার ৪২৪ জন এবং মৃত্যু হয়েছে ২৮ লাখ ৭৩ হাজার ৫০৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ৬৬ লাখ ৯১ হাজার ৯০ জন।

আমাদের সাথে থাকার জন্য আমাদের ইউটিউব চ্যানেলটি SUBSCRIBE করুন।

ফ্রিতে কম্পিউটার শিখতে চ্যানেলটি SUBSCRIBE করুন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকার শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি  ১৪ লাখ ৯০ হাজার ৫৬৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৯ হাজার ১৯৭ জন।

আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল, আক্রান্তের তৃতীয় ও মৃত্যুর চতুর্থ স্থানে আছে ভারত, আক্রান্তের চতুর্থ স্থানে আছে ফ্যান্স, এবং আক্রান্তের দিক দিয়ে রাশিয়া পঞ্চম স্থানে রয়েছেন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, ইতালি সপ্তম, তুরস্ক অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এছাড়া বাংলাদেশের স্থান ৩৩ তম।

আরও জানুন: চিরপ্রতিদ্বন্দ্বী ২-১ গোলে বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular