Monday, January 30, 2023
Homeসারাদেশপদ্মা সেতুর নির্মাণ কাজ শতকরা ৯৩ ভাগ শেষ হয়েছে: ওবায়দুল কাদের।

পদ্মা সেতুর নির্মাণ কাজ শতকরা ৯৩ ভাগ শেষ হয়েছে: ওবায়দুল কাদের।

পদ্মা সেতুর নির্মাণ কাজ শতকরা ৯৩ ভাগ শেষ হয়েছে: ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, দেশের বহুল আলোচিত পদ্মা সেতুর নির্মাণ কাজ শতকরা ৯৩ ভাগের বেশি শেষ হয়েছে। নদী শাসন কাজের অগ্রগতি শতকরা ৮৩ ভাগ এবং প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৮৫.৫ ভাগ কাজ শেষ হয়েছে বলে জানান ওবায়দুল কাদের।

আজ রোববার সড়ক ওবায়দুল কাদের এক ভিডিও কনফারেন্সে মাধ্যমে এ কথা বলেন। এ সময় তিনি বিআরটিসি ও বিআরটিএ’র সিলেট জোনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও জানান, গতকাল শনিবার পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ভায়াডাক্টের সর্বশেষ গার্ডার স্থাপন করা হয়েছে। এর মধ্য দিয়ে পুরো সেতুর স্ট্রাকচারের কাজ শেষ হয়েছে।

মন্ত্রী বলেন, আগামী বছর জুন মাসে পদ্মা সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। সরকার এ সেতুকে অগ্রাধিকার প্রকল্প হিসেবে গুরুত্ব দিয়ে কাজ এগিয়ে নিয়ে যাচ্ছে।

আমাদের সাথে থাকার জন্য চ্যানেলটি SUBSCRIBE করুন।

আরও জানতে: ক্লিক করুন।

পুরোপুরি দৃশ্যমান দুই পাড়ের সংযোগ স্থাপনের স্বপ্নের পদ্মা সেতু। লক্ষ্যমাত্রা থেকে কিছুটা পিছিয়ে থাকলেও নির্ধারিত সময় ২০২২ সালের মার্চেই পদ্মা সেতুর কাজ শেষ হওয়া নিয়ে কোনো সংশয় দেখছে না সেতু কর্তৃপক্ষ। তবে, কোভিড সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেও কাজ চালিয়ে যাওয়াই বড় চ্যালেঞ্জ মানছেন তারা।

নানা কথা আর ষড়যন্ত্রের নাগপাশ ছিন্ন করে স্বপ্নযাত্রা ২০১৪ সালের শেষের দিকে। দীর্ঘ এই পথচলায় হাজারো মানুষের কঠোর শ্রম আর একনিষ্ঠতায় এক সময়ের স্বপ্ন আজ বাস্তবে রূপ নিতে যাচ্ছে। পুরোপুরি দৃশ্যমান স্বপ্নের সেতু পদ্মা।

চারদিকে কোভিড সংক্রমণের ভীতি, দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বিপর্যস্ত জীবন জীবিকা। তবু এক মুহূর্তের জন্য থেমে নেই পদ্মা সেতুর নির্মাণ কাজ।

স্বাস্থ্যবিধি মেনে কাজ চলছে পদ্মায়। দুই পাড়ের সংযোগ স্থাপনের স্বপ্ন পূরণের পর মানুষ এবার দিন গুনছে সেতু পারাপারের।

আরও জানতে: ক্লিক করুন।

 

 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular