Saturday, February 4, 2023
Homeশিক্ষানতুন রুটিন প্রকাশে শিক্ষার্থীদের আল্টিমেটাম

নতুন রুটিন প্রকাশে শিক্ষার্থীদের আল্টিমেটাম

আগামী তিন দিনের মধ্যে পরীক্ষার নতুন রুটিন প্রকাশের আল্টিমেটাম দিয়ে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে আন্দোলন স্থগিত ঘোষণা করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এর আগে সকালে শিক্ষার্থীরা রাজধানীর শাহবাগে অবস্থান নেওয়ার চেষ্টা করলে ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করে পুলিশ। এরপর শিক্ষার্থীরা শাহবাগের আশপাশে অবস্থান নেন। বেলা দেড়টার পর সেখান থেকে সরে এসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে কর্মসূচি পালনের চেষ্টা করেন তারা। তবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল টিম ও পুলিশের বাধায় তারা সেখানে বেশিক্ষণ অবস্থান করতে পারেননি। পরে সেখান থেকে সরে গিয়ে কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

এ সময় আন্দোলনকারীদের পক্ষে এক শিক্ষার্থী বলেন, ‘আমাদের দাবি মানা না হলে এবং আটককৃতদের ছেড়ে দেওয়া না হলে আগামী রোববার থেকে কঠোর আন্দোলন করা হবে।’

এদিকে, স্থগিত থাকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা আগামী ২৪ মে থেকে নেওয়া হবে বলে রুটিন প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

বৃহস্পতিবার এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের দ্বিতীয় বর্ষের স্থগিত পরীক্ষা এবং ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্বের পরীক্ষাসহ অন্যান্য সব প্রফেশনাল কোর্সের স্থগিত পরীক্ষা ২৪ মে থেকে শুরু হবে।

এছাড়া, ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তির কার্যক্রম আগামী ৮ জুন শুরু হবে। শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular