Tuesday, February 7, 2023
Homeসারাদেশদোকানপাট ও শপিংমল খুলবে (২৫ এপ্রিল) রবিবার থেকে

দোকানপাট ও শপিংমল খুলবে (২৫ এপ্রিল) রবিবার থেকে

দোকানপাট ও শপিংমল খুলবে (২৫ এপ্রিল) রবিবার থেকে

রবিবার থেকে দোকানপাট ও শপিংমল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা রাখা যাবে বলে জানিয়েছে সরকার। আজ শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় শাখার উপসচিব রেজাউল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ব্যাপক সংখ্যক মানুষের জীবন – জীবিকার বিষয়ে বিবেচনা করে

আগামী ২৫ এপ্রিল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট – শপিংমল খোলা রাখতে পারবে। বিধি প্রতিপালনের বিষয়ে সংশ্লিষ্ট বাজার বা সংস্থার ব্যবস্থাপনা কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

আমাদের সাথে থাকার জন্য চ্যানেলটি SUBSCRIBE করুন।

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ কমাতে গত ৫ এপ্রিল থেকে চলাচলে বিধিনিষেধ আরোপ করে সরকার। তবে সীমিত পরিসরে সরকারি – বেসরকারি অফিস, আদালত, ব্যাংক, ইত্যাদি খোলার রাখার অনুমতি দেওয়া হয়েছিল।

এর একদিন পরে রাস্তায় গণপরিবহনের সংকট দেখা দিলে ৭ এপ্রিল থেকে সিটি করপোরেশন এলাকায় গণপরিবহণ চলাচলের অনুমতি দেয় সরকার। সর্বশেষ ১৪ এপ্রিল সকাল থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত সারা দেশে কঠোর বিধিনিষেধ ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

সর্বশেষ গত মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের মাধ্যমে ২১ এপ্রিল মধ্যরাত থেকে ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়।

করোনা মোকাবিলায় জাতীয় টেকনিক্যাল কমিটি রোববার বৈঠক করে চলমান বিধিনিষেধের মেয়াদ এক সপ্তাহ থেকে দুই সপ্তাহে উন্নীত করার সুপারিশ করে।

আরও জানতে: ক্লিক করুন।

সেই আলোকে আন্তমন্ত্রণালয়ের বৈঠকে ২২ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত কঠোর বিধিনিষেধ বাড়ানোর নীতিগত সিদ্ধান্ত হয়।

কঠোর বিধিনিষেধ আরোপের পর থেকেই রাজধানী ঢাকাসহ দেশের দোকান মালিকেরা স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রাখার অনুমতি চেয়ে আন্দোলন করে আসছিলেন।

এবার সরকার তা বিবেচনায় নিয়ে ২৫ এপ্রিল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল যথাযথ স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখতে পারবে।

আরও জানতে: ক্লিক করুন। 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular