Friday, February 3, 2023
Homeখেলাধুলাটি-টোয়েন্টিতে ১রেটিং পয়েন্ট হারিয়েও এক ধাপ এগিয়ে বাংলাদেশ।

টি-টোয়েন্টিতে ১রেটিং পয়েন্ট হারিয়েও এক ধাপ এগিয়ে বাংলাদেশ।

টি-টোয়েন্টিতে ১রেটিং পয়েন্ট হারিয়েও এক ধাপ এগিয়ে বাংলাদেশ।

বাংলাদেশ দল কিছুদিন আগেই নিউজিল্যান্ড থেকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়ে ফিরেছে। ওয়ানডে ম্যাচে বাংলাদেশকে হারিয়ে আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছে নিউজিল্যান্ড দল।

কিন্তু এই ফরম্যাটের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়নি বাংলাদেশের। কিন্তু টি-টোয়েন্টিতে বাংলাদেশ দল হারলেও র‍্যাঙ্কিংয়ে একধাপ এগিয়েছে লাল-সবুজের দল।

৩মে সোমবার র‍্যাঙ্কিংয়ের বার্ষিক হালনাগাদ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের তালিকায় বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে সরিয়ে এক নম্বরে জায়গা দখল করে নিয়েছে নিউজিল্যান্ড।

র‍্যাঙ্কিংয়ের নতুন হালনাগাদে ২০১৭ – ২০১৮ মৌসুমের পারফরম্যান্স বিবেচনার বাইরে চলে গেছে। গেল বছরের মে মাস থেকে দলগুলোর পারফরম্যান্স হিসেবে নেওয়া হয়েছে।

বর্তমানে র‍্যাঙ্কিংয়ে ১২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নিউজিল্যান্ড। আর এক নম্বরে থাকা ইংল্যান্ড নেমে গেছে চারে এবং দুই ধাপ এগিয়ে ১১৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠেছে অস্ট্রেলিয়া। আর একধাপ পিছিয়ে তিনে আছে ভারত।

দক্ষিণ আফ্রিকা ১০৭ পয়েন্ট নিয়ে আছে পাঁচে এবং ছয় নম্বরে পাকিস্তান। আর ৯০ পয়েন্ট নিয়ে আগের মতো সাত নম্বরেই আছে বাংলাদেশ।

শ্রীলঙ্কাকে টপকে আটে উঠেছে ওয়েস্ট ইন্ডিজ। লঙ্কানরা নেমে গেছে নয় নম্বরে। আগের মতো দশে আছে আফগানিস্তান।

আগের মতোই টি-টোয়েন্টিতে শীর্ষে আছে ইংল্যান্ড। ওয়ানডের পাশাপাশি টি-টোয়েন্টিতেও উন্নতি হয়েছে নিউজিল্যান্ডের। দুই ধাপ এগিয়ে তিনে আছে কিউইরা। দুইয়ে আছে ভারত। চার নম্বরে পাকিস্তান, পাঁচ নম্বরে অস্ট্রেলিয়া।

ছয় নম্বরে দক্ষিণ আফ্রিকা, সাত নম্বরে আফগানিস্তান ও  আট নম্বরে আছে শ্রীলঙ্কা। টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ১ রেটিং পয়েন্ট হারিয়েও এক ধাপ এগিয়ে ৯ নম্বরে আছে লাল-সবুজের দল বাংলাদেশ। আর দুই ধাপ পিছিয়ে দশ নম্বরে নেমে গেছে দুবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দল ওয়েস্ট ইন্ডিজ।

আরও জানতে: ক্লিক করুন।

আরও জানুন: বাংলা-এআই, নিয়ে এবার লাখপতি  হওয়ার সুযোগ!

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular